সিংগাইরে গ্যারেজে পচে নষ্ট গরিবের ত্রাণ, ইউএনওকে শোকজ  

 

ত্রাণের চাল গ্যারেজে পচে নষ্ট হওয়ায় মানিকগঞ্জের সিংগাইর উপজেলা নির্বাহী অফিসারকে শোকজ (কারণ দর্শাও) নোটিশ দিয়েছেন জেলা প্রশাসক। আজ রোববারের মধ্যে জেলা প্রশাসনের নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

জানা গেছে, গত ৩ মে দুর্যোগকালীন জরুরি ত্রাণ সহায়তার জন্য এক লাখ টাকা বরাদ্দ পায় সিংগাইর উপজেলা। সেই টাকায় ১০০ প্যাকেট ত্রাণ সামগ্রী কিনে ইউএনও’র গ্যারেজে মজুদ করা হয়েছিল। প্রতি প্যাকেটে ছিল ১০ কেজি চাল, দুই কেজি ডাল, পাঁচ কেজি আলু, দুই কেজি পেঁয়াজ, এক কেজি লবণ, এক কেজি চিনি ও দুই প্যাকেট সেমাই। ১০০ প্যাকেটের মধ্যে ঈদের আগে মাত্র ১০ প্যাকেট বিতরণ করা হয়। বাকি ৯০ প্যাকেটের আলু, পেঁয়াজ পচে গেছে। চাল, ডালও নষ্ট হওয়ার উপক্রম।

এ ঘটনায় কারণ দর্শানোর বিষয়ে জেলা প্রশাসক এসএম ফেরদৌস বলেন, তার (ইউএনও) কাছে রবিবারে মধ্যে প্রতিবেদন চাওয়া হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

তবে কোনো কারণ দর্শাও নোটিশ পাননি বলে জানিয়েছেন সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুনা লায়লা। তিনি বলেন, নির্দেশনা অনুযায়ী তিনি ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন। ঊর্ধ্বতন কর্মকর্তারা বিষয়টি জানেন।

 

টাইমস/এসজে

Share this news on: